UPI Limit: Google Pay, PhonePe, Paytm তে দৈনিক কত টাকা UPI লেনদেন করা যায় জানেন কি?

Google Pay, PhonePe, Amazon Pay এবং Paytm সহ জনপ্রিয় অ্যাপগুলিতে UPI লেনদেনের একটি নির্দিষ্ট সীমা রয়েছে৷

By Munmun
UPI Limit of Transaction
UPI Limit of Transaction
Highlights
  • সাধারণ UPI-এর লেনদেনের সীমা প্রতিদিন ১ লক্ষ টাকা পর্যন্ত।
  • এছাড়াও আপনি কোন অ্যাপ ব্যবহার করছেন তার উপর নির্ভর করে আপনি একদিনে কত টাকা UPI-এর মাধ্যমে ট্রান্সফার করতে পারবেন।

UPI Limit: ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস (UPI) এখন ভারতে আগের চেয়ে বেশি জনপ্রিয়। NCPI এবং ব্যাঙ্কগুলির ক্রমাগত প্রাধান্য দেওয়ার কারণে, ভারত জুড়ে UPI গ্রাহকদের নগদ ছাড়া অর্থ প্রদান করা সহজ হয়েছে ৷ Google Pay, PayTm, PhonePe, Amazon Pay এবং অন্যান্য জনপ্রিয় UPI অ্যাপগুলির সহজ ইউজার ইন্টারফেস ভারতে UPI-এর উপর নির্ভরতা বাড়াতে সাহায্য করেছে। আপনি কি জানেন যে UPI-এর মাধ্যমে আপনি একদিনে যে পরিমাণ লেনদেন করতে পারেন তার একটি সীমা আছে?

সাধারণ UPI-এর লেনদেনের সীমা প্রতিদিন ১ লক্ষ টাকা পর্যন্ত। এটি লক্ষণীয় যে কোনও ব্যাঙ্ক ২৪ ঘন্টার মধ্যে ১ লক্ষ টাকার বেশি UPI পেমেন্টের অনুমতি দেয় না। এছাড়াও আপনি কোন অ্যাপ ব্যবহার করছেন তার উপর নির্ভর করে আপনি একদিনে কত টাকা UPI-এর মাধ্যমে ট্রান্সফার করতে পারবেন। এখানে Google Pay, PhonePe, Amazon Pay এবং PayTm সহ জনপ্রিয় অ্যাপগুলিতে UPI লেনদেনের সীমা দেওয়া হল ৷

পেটিএম (PayTm):

NPCI-এর মতে, Paytm এর মাধ্যমে একদিনে ১ লক্ষ টাকা পর্যন্ত পেমেন্টের অনুমতি দেয়। তাছাড়া, UPI পেমেন্টের ক্ষেত্রে Paytm-এর কোনো বিধিনিষেধ নেই।

গুগল পে (Google Pay)

Google Pay বা GPay ব্যবহারকারীরা একদিনে UPI-এর মাধ্যমে ১ লাখ টাকার বেশি পাঠাতে পারবেন না। উপরন্তু, অ্যাপটি ব্যবহারকারীদের দিনে ১০ টির বেশি লেনদেন করার অনুমতি দেয় না। এর মানে হল আপনি হয় ১ লক্ষ টাকার একক লেনদেন করতে পারেন বা বিভিন্ন পরিমাণের ১০ টি পর্যন্ত লেনদেন করতে পারেন ৷

আমাজন পে (Amazon Pay)

Amazon Pay UPI এর মাধ্যমে ১ লক্ষ টাকা পর্যন্ত পেমেন্টের অনুমতি দেয়। অ্যাপটি দিনে ২০ টি লেনদেনের অনুমতি দেয় এবং নতুন ব্যবহারকারীরা প্রথম ২৪ ঘন্টার মধ্যে মাত্র ৫,০০০ টাকা পর্যন্ত লেনদেন করতে পারেন ।

ফোনপে (PhonePe)

PhonePe-এ লেনদেনের সীমা প্রায় Google Pay-এর মতোই, যার অর্থপ্রদানের সীমা এক দিনের জন্য ১ লাখ টাকা, কিন্তু অ্যাপটিতে একদিনে ১০ টি লেনদেনের সীমা নেই। এতে কোনো ঘণ্টা অনুযায়ীও সীমা নেই।

Share This Article