Hair fall Tips: শীতকালে খুশকির কারণে অত্যাধিক পরিমাণে হেয়ার ফল হচ্ছে? নিচে দেয়া হলো কিছু ঘরোয়া টিপস

By Munmun
20240106 202230 0000

Hair fall Tips: শীতকাল আসলেই আমাদের প্রায় প্রত্যেকের কমবেশি খুশকির সমস্যা দেখা যায়। যতই পরিচর্যা করা হোক না কেন শীতকালে খুশকি থেকে মুক্তি পাওয়া যায় না। কিন্তু কিছু ঘরোয়া টিপস ব্যবহার করলে খুব সহজেই খুশকি সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

যে সমস্ত ঘরোয়া জিনিস খুব সহজে হাতের কাছে পাওয়া যায় সেই সমস্ত জিনিসগুলি দিয়ে শীতকালীন খুশকি সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

ভেজা চুলে নারকেল তেল

প্রথমে চুলটা শ্যাম্পু করে নিন তারপর কিছুক্ষণ চুলের জলটা ঝরতে দিন তারপর আদভেজা চুলটা কয়েকটা ভাগে ভাগ করে হাতের পাতায় পরিমাণ মতো নারকেল তেল নিয়ে স্ক্যাল্পে আর চুলে ভালো করে লাগাবেন। তারপর কিছুক্ষণ অপেক্ষা করে শ্যাম্পু করে নিন।

গরম তেল দিয়ে স্ক্যাল্প ম্যাসজ

ফ্যাশনের সাথে তাল মিলাতে গিয়ে আমরা সব সময় শ্যাম্পু করে থাকি। এর কারণে শুষ্ক স্ক্যাল্পের সৃষ্টি হয়। শুষ্ক স্ক্যাল্পের কারণে আমাদের খুশকির প্রবণতা বাড়তে থাকে। রাত্রিতে ঘুমাতে যাওয়ার আগে চুলের দৈর্ঘ্য অনুযায়ী নারকেল তেল গরম করে নিন। কুসুম গরম তেল আঙুল ডুবিয়ে পুরো স্ক্যাল্পে মাসাজ করুন অন্তত ১৫ থেকে 20 মিনিট । খেয়াল রাখুন যেন পুরো মাথায় মাসাজ হয় বাকি তেলটা চুলে মেখে নিন খুব ভালো করে।

নারকোল তেলের সাথে লেবুর রস

শীতকালীন খুশকিতে নারকেল তেলের সঙ্গে লেবুর রস চমৎকার কাজ করে। লেবুতে আছে সাইট্রিক অ্যাসিড যা চুলের পি -এইচ লেভেল বজায় রাখতে সাহায্য করে এবং খুশকির হাত থেকেও রক্ষা করে। চুলের দৈর্ঘ্য অনুযায়ী নারকেল তেল এবং লেবুর রস মিশিয়ে নিয়ে তা স্কেলপে আর চুলে মেখে নিন। কয়েক মিনিট ম্যাসাজ করুন। তারপর 30 মিনিট ওভাবেই রেখে দিন তারপর শ্যাম্পু করে নিন।

Share This Article