Cricket: এই কারণে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে ভারত! চোখের জল নিয়ে মুখ খুললেন অধিনায়ক রোহিত শর্মা

By Munmun
Cricket World Cup Rohit Sharma
Cricket World Cup Rohit Sharma

Cricket: তীরে এসে তরী ডুবে গেল, ভারতের শেষ রক্ষা হল না। অধিনায়ক রোহিত শর্মার অধীনে টিম ইন্ডিয়া আশাহত, অস্ট্রেলিয়ার কাছে ছয় উইকেটে হেরেছে। T20 বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটের হারের পর, ভারত এই বছরের জুনে অস্ট্রেলিয়ার কাছে ২০৯ রানে বিশ্ব টেস্ট ফাইনালে হেরেছে। ট্র্যাভিস হেড বিশ্ব টেস্ট ফাইনালে ১৬৩ রান করেছিলেন। সেই বাঁহাতি ওপেনার ভারতকে ৬ উইকেটে হারিয়েছেন। ১২০ বলে ১৩৭ রান করেন হেড।মারেন ১৫টি চার ও চারটি ছক্কা।

বিধ্বস্ত ক্যাপ্টেন রোহিত। ম্যাচের পর রোহিত বলেন, ‘আমরা মোটেও ভালো খেলিনি। তাই জয়ের আশা করবেন না। এই অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৪০ রান যথেষ্ট নয়। আরও ২০-৩০ রান করতে পারলে জয়ের জন্য লড়াই করতে পারত। কিন্তু আমরা পারিনি। তবে ফাইনাল বাদে বাকি দশ ম্যাচে ভালো পারফর্ম করেছে সতীর্থরা। আমি তাদের জন্য গর্বিত।”

রোহিত বিশ্বাস করেন যে বিরাট কোহলি এবং কেএল রাহুল যদি আরও কিছুক্ষণ ক্রিজে থাকতেন তবে ২৭০-২৮০ স্কোর কঠিন হত না। তিনি বলেন, “আমাদের পরিকল্পনা অনুযায়ী আরও ব্যাটিং করা উচিত ছিল। বিরাট এবং কেএল রাহুল থাকলে রান অন্তত ২৭০-২৮০ রান হত। কিন্তু তাদের জুটি ভাঙলে পুরো হিসাবটাই পাল্টে যায়।”

এক সময় জাসপ্রিত বুমরাহ ও মহম্মদ শামির জোরে মাত্র ৪৭ রানে ৩ উইকেট হারিয়েছিল আজিরা। তবে সে সময় শান্ত মাথায় খেলে ট্র্যাভিস হেড ও মারনাস লাবুসচেন ম্যাচের মোড় ঘুরিয়ে দেন। রোহিত আবার বলেছেন, ‘আমরা যত তাড়াতাড়ি সম্ভব তার উইকেট নিতে চেয়েছিলাম। আমি শুরুতে এটি করেছি। কিন্তু পরবর্তীতে তা আর সম্ভব হয়নি। ট্র্যাভিস হেড এবং মারনাস ল্যাবুসচেনকে অভিনন্দন। কিন্তু আমি মনে করি ফ্লাডলাইডের আলোয় ব্যাট করা খুব সহজ ছিল।

তিনি আরও বলেন, “যখন আপনার বোর্ডে ২৪০ রান থাকে, তখন আপনি দ্রুত উইকেট নিতে চান, তবে আমাদের খেলা থেকে সরিয়ে দেওয়ার জন্য হেড এবং ল্যাবুসচেনের কৃতিত্ব।তবে আমি মনে করি লাইটের নীচে ব্যাট করার জন্য উইকেট কিছুটা ভাল হয়েছিল। আমি এটাকে অজুহাত করতে চাই না। আমরা বোর্ডে পর্যাপ্ত রান দিতে পারিনি। দারুণ এক জুটি গড়ে তোলার কৃতিত্ব দেব ওই দুই ব্যক্তিকে।”

Share This Article