Primary TET New Date: প্রাথমিক TET পরীক্ষার তারিখ পরিবর্তন হল, পর্ষদ নোটিশ দিল, পরীক্ষা কোন তারিখে হবে দেখুন

By Munmun
WBBPE Primary TET
WBBPE Primary TET

 

Primary TET New Date: TET পরীক্ষার তারিখ পরিবর্তিত হল ৷ প্রাথমিক TET পরীক্ষার তারিখ পরিবর্তিত হয়েছে। তারিখ পরিবর্তন সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা বোর্ড। এখানেই পরীক্ষার দিনের পরিবর্তনের কথা বলা হয়েছে। প্রাথমিক শিক্ষা পর্ষদ ইতিমধ্যেই সমস্ত জেলার প্রাথমিক বিদ্যালয় শিক্ষা পরিষদের চেয়ারম্যান এবং প্রতিটি জেলার স্কুল পরিদর্শকদের কাছে চিঠি দিয়েছে।

প্রাথমিক শিক্ষা বোর্ড আজ বিজ্ঞপ্তি দিয়েছে ১০ ডিসেম্বর Primary TET পরীক্ষা হওয়ার কথা ছিল। ওই দিন পরীক্ষা নিতে পারছে না বোর্ড। Primary TET 2023 পরীক্ষা ১০ ডিসেম্বরের পরিবর্তে ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে (Primary TET New Date)। তবে বোর্ড পরিবর্তনের কারণ সম্পর্কে কিছু জানায়নি।

নতুন সময়সূচী অনুসারে, প্রাথমিক TET পরীক্ষার তারিখ ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। পরীক্ষা শুরু হবে দুপুর ১২টায়। তবে হঠাৎ করে TET পরীক্ষার তারিখ পরিবর্তনের কারণ এখনও স্পষ্ট নয় (Primary TET New Date)। রাজনৈতিক কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বোর্ড সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, প্রাথমিক শিক্ষা পর্ষদ সূত্রে জানা গেছে, গত বছরের তুলনায় এ বছর TET আবেদনের সংখ্যা কমেছে। গত বছর, ৬ লক্ষেরও বেশি প্রার্থী TET পরীক্ষার জন্য আবেদন করেছিলেন কিন্তু এবার এই সংখ্যা ৩ লক্ষের কাছাকাছি। এ বছরও প্রাথমিক শিক্ষা বোর্ড (WBBPE) কড়া নিরাপত্তার মধ্যে পরীক্ষা পরিচালনা করতে যাচ্ছে। সিসিটিভি নজরদারি ছাড়াও মেটাল ডিটেক্টর, আঙুলের ছাপও দেওয়া যেতে পারে। রাজ্য প্রশাসন TET পরীক্ষাকে সুষ্ঠুভাবে সফল করতে আগ্রহী। Primary TET 2023 প্রার্থীদের নিয়মিত আপডেট পেতে বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট দেখার জন্য অনুরোধ করা হচ্ছে।

Primary TET New Date Change
Primary TET New Date Change
Share This Article